Breaking News
Home / ফিচার / দিনাজপুরে শীতকালীন সবজির দাম কম হওয়ায় কৃষকরা চরম হতাশায়

দিনাজপুরে শীতকালীন সবজির দাম কম হওয়ায় কৃষকরা চরম হতাশায়

ইসলাম দবিরুল( দিনাজপুর প্রতিনিধি) : “শীতে হয় শাক–সবজি ফল আর মূল, পালং গাজর বাঁধাকপি পেঁয়াজের ফুল। বেগুনি সাদা শিম ফুলে জাংলা ভরে যায়, তাই না দেখে পল্লি বধূর মুচকি হাসি পায়।”বর্তমান উত্তরাঞ্চলের জেলাগুলোতে শীতকালীন সবজি ও শীতের প্রভাব তাতে কৃষক অার কৃষক বধূর মুখে মুচকি হাসি যেন  হারিয়ে গেছে। এবার শীতে বাজারগুলোতে শীতকালীন সবজিতে বাজায় সয়লাব হয়েছে। বাঁধাকপি, অালু, শিম, ফুলকপি,গাজর সহ অারও হরেক সবজির সমাহার।
অপরদিকে কৃষকরা শৈত্য প্রবাহ চলাকালীন কুয়াশা উপেক্ষা করে সকালে সবজি জমি থেকে সংগ্রহ করে বাজার নিয়ে যায়।কিন্তি প্রতি পিস ফুলকপি বাঁধাকপি ৫ টাকা করে বিক্রি করতেছে।
দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার মিরপুর গ্রামের কৃষক মো.  জামিরুল দৈনিক বাংলাদেশ পরিক্রমাকে জানান- ‘এই শিত্যির (শীত) ভিতর সকালে জমিত থেকে ফুলকবি(ফুলকপি) তুলে কষ্টের দাম ওটে না।৫/৭ ট্যাকা পিস বেঁচা হয়। একই গ্রামের কৃষক রাশেদ ও একই ভাবে কষ্টের কথা জানান। পারভবানীপুরের কৃষক শাহিনুর বলেন – ২ হাজার পিস বাঁধাকপি পাইকারের নিকট বিক্রি করেছে ৪ টাকা করে। এভাবে সবজির বাজার চলতে থাকলে কৃষকরা কৃষি কাজের গতি হারিয়ে ফেলবে, হারাবে মুখের হাসি।

About admin

Check Also

নওগাঁয় মিশ্র ফলের চাষ করে কোটিপতি তরুণ উদ্যক্তা হাবীব

নাদিম আহমেদ অনিক, নিজস্ব প্রতিনিধি: ইতমধ্যে  কৃষিপণ্য নির্ভরশীল এলাকা হিসেবে সারা দেশে খ্যতি অর্জন করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *