Breaking News
Home / গ্রাম-গঞ্জ / লৌহজংয়ের পিংরাইলে সরকারি রাস্তা দখলের অভিযোগ 

লৌহজংয়ের পিংরাইলে সরকারি রাস্তা দখলের অভিযোগ 

লৌহজং(মুন্সীগঞ্জ) প্রতিনিধি ‍ঃ লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পিংরাইল গ্রামে বেড়া দিয়ে সরকারি রাস্তা দখল করার অভিযোগ পাওয়া গেছে। এতে এক কৃষক প্রতিবেশীর চলাচল ও চাষাবাদে বাধা প্রদান করা হচ্ছে।
সরেজমিনে জানা গেছে, উপজেলার পিংরাইল থেকে দক্ষিণ পিঙ্গনালী রাস্তা থেকে স্থানীয় বাসিন্দা নীলকৃষ্ণ সরকারের বাড়িতে চলাচলের জন্য ৭/৮ বছর আগে ৬ ফুট প্রস্থ ও ১৬৫ ফুট দৈর্ঘের একটি সংযোগ রাস্তা সরকারি অর্থায়নে তৈরি করা হয়। এই রাস্তাটির দক্ষিণ পাশে স্থানীয় মোহন্ত সরকারের একটি জমি রয়েছে। আর উত্তর পাশে নীলকৃষ্ণ সরকারের একটি পুকুর ছিল, যা এখন মাটি ফেলে উঁচু করা হয়েছে। এ রাস্তাটি করার সময় তৎকালীন খিদিরপাড়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত থেকে নীলকৃষ্ণ সরকারের পুকুর ও মোহন্ত সরকারের জমি থেকে জনপ্রতি ৩ ফুট করে ৬ ফুট প্রস্থের জায়গা নিয়ে রাস্তাটি নির্মাণের ব্যবস্থা করেন।
কিন্তু গত ১ ডিসেম্বর মোহন্ত সরকার রাস্তার একপাশে গাছ পুঁতে ও বাঁশ দিয়ে বেড়া দিয়ে রাস্তা দখলে নিয়েছেন। এতে প্রতিবেশী নীলকৃষ্ণ সরকারের বাড়িতে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। নীলকৃষ্ণ রাস্তা দখলের প্রতিবাদ করলে তাকে মোহন্ত সরকার ও তার স্ত্রী মায়া সরকার লোকজন নিয়ে হুমকি দিয়ে যাচ্ছেন। এ ঘটনায় নীলকৃষ্ণ সরকারের ছেলে সুমন সরকার লৌহজং থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। এমনকি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মু. রাসেদুজ্জামানের কাছে প্রতিকার চেয়ে নীলকৃষ্ণ সরকার একটি আবেদন করেছেন।
নীলকৃষ্ণ জানান, আমার বাড়িতে চলাচলের একমাত্র রাস্তাটি বাঁশের খুঁটি দিয়ে বন্ধ করায় কৃষিজ ফসল ও পাওয়ার টিলার আনা-নেওয়া করতে পারছি না। এতে আমি এখন আলু চাষও করতে পারবো না।ফলে আমার ভীষণভাবে আর্থিকভাবে ক্ষতির আশঙ্কা রয়েছে। রাস্তা দখলের বিষয়ে মোহন্ত সরকারের সঙ্গে বেশ কয়েকবার ফোনে যোগাযোগ করা হলেও তার ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।#

About admin

Check Also

নাগরপুরে ক্যাবল অপারেটরের মরদেহ ঝুলছিল বিদ্যুৎ এর খুটিতে 

আনিসুজ্জামান জুয়েল  (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর উপজেলার কোনড়া ইউনিয়নের পশ্চিম পাড়ায় পল্লী বিদ্যুৎ এর খুটিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *