Breaking News
Home / শেষের পাতা / মহম্মদপুরের বাবুখালি ইউনিয়ন রাতে আধারে রাস্তার গাছ কর্তন

মহম্মদপুরের বাবুখালি ইউনিয়ন রাতে আধারে রাস্তার গাছ কর্তন

মোঃ তরিকুল ইসলাম, মহম্মদপুর(মাগুরা)প্রতিনিধি: মাগুরার মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনিয়নের চুড়ারগাতী এলাকায় বেড়িবাধ রাস্তার গাছ রাতের আধারে স্থানীয় কাঠ ব্যবসায়ীরা গাছ কেটে নিয়েছে বলে অভিযোগ এসেছে। রোববার দিবাগত গভীর রাতে রাস্তার পাশে থাকা বড় চারটি গাছ কেটে নেওয়ার ঘটনা ঘটে। চোরাইকৃত সেই গাছগুলি বাবুখালী পুলিশ ফাড়িতে রাখা হবে বলে সাংবাদিকদের বলছিলেন এস আই সৈয়দ ফরহাদ।
স্থানীয় সুত্রে জানায়, এদিন গভীর রাতে রাস্তায় মানুষের আনাগোনার শব্দ শুনে এসে দেখি রাস্তার পাশে থাকা গাছ কাঁটা হচ্ছে। এর আগেও কয়েক দফায় এই রাস্তার গাছ কাটা হয়েছে।
চুড়ারগাতী সামাজিক বন উন্নয়ন সমিতির সভাপতি মোঃ বাকী মিয়া বলেন, সমিতির সদস্য মনিরুল ও গয়াসপুরের বাসিন্দা মুরাদের নেতৃিত্বে এই সব গাছ কাঁটা হয়। গত রাতে গাছ কাঁটছে আমি শুনেছি এবং উপজেলা বন বিভাগে জানিয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানিয়েছে।
ডুমুরশিয়া বাজার বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক কাঠ ব্যবসায়ী ইদ্রিস আলী মৃধা জানান, চুড়ারগাতী সামাজিক বন উন্নয়ন সমিতির সাধারণ সম্পাদক মোঃ মতিয়ার রহমান এবং মুরাদ আমার কাছে গাছ নিয়ে আসে বিক্রি করার জন্য। আমার সন্দেহ্ হওয়ায় সভাপতি বাকীর কাছে ফোন দিয়েছি। সে ফোন না ধরায় আমি ক্রয় করতে চায়নি। তখন মতিয়ার এবং মুরাদ আমার ডুমুরশিয়া কাঠের গোলায় এই গাছ ফেলে রেখে চলে যায়।
বাবুখালী ইউপি’র চেয়ারম্যান মীর সাজ্জাদ আলী জানান, চুড়ারগাতী এলাকার রাস্তার গাছ কেঁটেছে আমি শুনেছি। অন্যায়ভাবে যদি গাছ কেঁটে থাকে তাহলে তার জন্য আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য আমার সহযোগিতা থাকবে।
উপজেলা বন কর্মকতা (অতিঃ দাঃ) তফনদ্রনাথ সরকার বলেন, এ বিষয়টি আমি এর আগে শুনিনি। এখন যেহেতু বিষয়টা জেনেছি। আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About admin

Check Also

আবারো সম্মাননা পুরস্কার পেলেন শিক্ষক আব্দুল হালিম

নাদিম আহমেদ অনিক, নিজস্ব প্রতিনিধি: শিক্ষক বাতায়নে দেশ সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে এরই মধ্যে বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *