Breaking News
Home / প্রথম পাতা / ভাতাবিহীন সেই ৬ প্রতিবন্ধীর পাশে জেলা প্রশাসক ও পার্বত্য প্রেসক্লাব

ভাতাবিহীন সেই ৬ প্রতিবন্ধীর পাশে জেলা প্রশাসক ও পার্বত্য প্রেসক্লাব

খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃ খাগড়াছড়ির দিঘীনালা উপজেলার ভূঁইয়াছড়া গ্রামের ভাতাবিহীন একই পরিবারের ৬ প্রতিবন্ধীর পাশে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এবং পার্বত্য প্রেসক্লাব ও সবুজ পাতার দেশ।  জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস নগদ ২৫ হাজার টাকার পাশাপাশি গুচ্ছগ্রাম ২য় পর্যায় প্রকল্পের অধীনে একটি সেমিপাকা গৃহ নির্মান করে দেওয়াসহ ৬ জনের সকলকে প্রতিবন্ধী ভাতার আওতায় আনার  জন্য দিঘীনালা উপজেলা নিবার্হী কর্মকর্তাকে এবং প্রতিবন্ধীদের চিকিৎসার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য জেলা প্রতিবন্ধী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।
৩০ নভেম্বর সোমবার সকালে নিজ দপ্তরে প্রতিবন্ধীদের হাতে ২৫ হাজার টাকার চেক তুলে দেওয়ার সময় জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, জেলার সকল প্রতিবন্ধীকে ভাতাসহ সরকারী সকল সুযোগ সুবিধার আওতায় আনার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া আছে। এব্যাপারে যাতে কেউ কোন আইনের ব্যত্বয় অথবা গাফিলতি করতে না পারে সে ব্যপারে সাংবাদিকদের সতর্ক দৃষ্টি রাখার আহবান জানান ডিসি।
পার্বত্য প্রেসক্লাবের সাংবাদিকদের অনুসন্ধানে উঠে আসা এবং  দৈনিক সবুজ পাতাসহ অনেক জাতীয় দৈনিকে ‘‘ভাতাবিহীন একই পরিবারের ৬ প্রতিবন্ধী’’ শিরোনামে সংবাদটি ভাইরাল হয়। ইতোমধ্যে  ভাতাবিহীন একই পরিবারের এই ৬ প্রতিবন্ধীর বসতঘরের চালের জন্য টিন ও অন্যান্য জিনিসপত্র দিয়েছিলেন পার্বত্য প্রেসক্লাব ও সবুজ পাতার দেশ পত্রিকা পরিবার। আগামী কিছুদিনের মধ্যে তাদেরকে শীতবস্ত্রসহ জীবন ধারনের অত্যাবশ্যকীয় সরঞ্জাম প্রদানের জন্য অর্থের যোগান চলছে বলে জানিয়েছেন পার্বত্য প্রেসক্লাবের সভাপতি দেব প্রসাদ ত্রিপুরা।
আর্থিক অনুদানের কার্যক্রম শেষে ৬ প্রতিবন্ধীর প্রত্যেককে সাদাছড়ি দিয়েছেন জেলা প্রতিবন্ধী কর্মকর্তা মো: শাহজাহান। তাছাড়া খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে ডাক্তার দেখিয়েছেন জেলা প্রতিবন্ধী কর্মকর্তা মো: শাহজাহান, সাংবাদিক জুলহাস উদ্দিন ও মেম্বার হেলাল উদ্দিন। রুবেলা ভাইরাস জনিত সিনড্রোম এর কারনে তারা দৃষ্টিপ্রতিবন্ধী হয়েছেন এবং সঠিক চিকিৎসা করা গেলে হয়তে দৃষ্টিশক্তি উন্নতি হতে পারে বলে মন্তব্য করেছেন ডা: আলাল উদ্দিন।
প্রতিবন্ধীদের আর্থিক সহায়তার চেক হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সমাজ সেবা কর্মকর্তা রোকেয়া বেগম, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, পার্বত্য প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সবুজ পাতার দেশ পত্রিকার সম্পাদক জুলহাস উদ্দিন,   দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি সমীর মল্লিক, পার্বত্য প্রেসক্লাবের অর্থ সম্পাদক আব্দুলাহ আল মামুন, সদস্য সুজন বড়ুয়া, মেরুং ইউনিয়নের ৬ নং ওয়ার্ড মেম্বার হেলাল উদ্দিন, লোকমান হোসেন, নূর মোহাম্মদ হৃদয় প্রমুখ।

About admin

Check Also

শ্রীনগর ষোলঘরে মোটর সাইকেল দুর্ঘটনায় পথচারীসহ আহত-২

শ্রীনগর ( মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ষোলঘর এলাকায় এক মোটর সাইকেল দুঘর্টনায় মোটর সাইকেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *