Breaking News
Home / শেষের পাতা / ১৯৭১ সালের ১৯শে নভেম্বর এই দিনে রক্তে ভিজেছিল মাগুরার মহম্মদপুর

১৯৭১ সালের ১৯শে নভেম্বর এই দিনে রক্তে ভিজেছিল মাগুরার মহম্মদপুর

মোঃ তরিকুল ইসলাম, মহম্মদপুর প্রতিনিধি (মাগুরা): আজ ১৯শে নভেম্বর। মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার মুক্তিযুদ্ধের ইতিহাসের বেদনাবিধূর, শোকাবহ একটি দিন ১৯৭১ সালের এই দিনে মুক্তিযুদ্ধ চলাকালিন সময় উপজেলা সদরে সংগঠিত পাকিস্থানি বাহিনি ও রাজাকারদের সাথে সম্মুখ যুদ্ধে শহীদ হন আপন দুই ভাই শহীদ হাবিবুর রহমান মহম্মদ ও আহম্মদ হোসেন।

পরিচিতি : হাবিবুর রহমান মোহম্মদ ও আহম্মদ হোসের ছিলেন  মহম্মদপুর উপজেলার পাল্লা গ্রামের আফসার উদ্দিন মোল্লা ও ফুলজান বেগমের পুত্র। তাদের বড় ছেলে গোলাম রসূল ও ছিলেন বীর মুক্তিযোদ্ধা।
শহীদ আহম্মদ হোসেন ছিলেন পাল্লা হাই স্কুল এর সহকারী শিক্ষক এবং হাবিবুর রহমান মোহম্মদ ছিলেন ঝিনাইদহ জেলার শাগান্না সরকারি প্রাথমিক বিদ্যালয় এর শিক্ষক।।

মানুষিকতা: হাবিবুর রহমান মোহাম্মদ ছিলেন খুব ভালো ফুটবল ফুটবল খেলোয়ার। বাঙালিদের প্রতি পাকিস্থানিদের ঘৃণা-অবহেলা,কোনাভাবেই মেনে নিতে পারেন নি তিনি সে কারনে তিনি পাকিস্থানি পুলিশের চাকরি ছেড়ে দিয়ে গ্রামে ফিরে এসে যোগ দেন শিক্ষকতায়। গ্রামের মানুষের বিপদে আপদে যিনি থাকতেন সবার আগে, সেই উদার মনের মানুষটিকে হারিয়ে স্ত্রী আনোয়ারা বেগম পড়ে যান অকূল পাথরে বুকে পাথর চেপে অনিশ্চিত দিন আর অভিশপ্ত রাতকে সঙ্গী করে মানুষ করেছেন চার সন্তানকে। দেশের জন্য তাদের বাবার আত্মত্যাগ গর্বের সাথে স্মরণ করেন তিন ছেলে,,,মোস্তাফিজুর রহমান,,মুশফিকুর রহমান ও মশিউর রহমান এবং এক মেয়ে নাসরিন বেগম।

About admin

Check Also

নাগরপুরে দুই অবৈধ বাহন দুর্ঘটনায় নিহত ১

আনিসুজ্জামান জুয়েল (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় পরশ আলী (৫৫) নামে এক ব্যাক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *