Breaking News
Home / প্রথম পাতা / বাংলার মাটিতে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই- এমপি আনোয়ার হোসেন হেলাল

বাংলার মাটিতে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই- এমপি আনোয়ার হোসেন হেলাল

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ-০৬ (আত্রাই-রাণীনগর) আসনের এর নব- নির্বাচিত এমপি আনোয়ার হোসেন হেলাল বলেছেন, সব ধর্মের মানুষের রক্তে গড়া আমাদের লাল-সবুজের পতাকা এদেশের অসাম্প্রদায়িকতার প্রতীক। তিনি বলেন, সাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা থেকে বেরিয়ে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান- সব ধর্মের ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে আমরা গড়েছি অসাম্প্রদায়িক বাংলাদেশ। এখানে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই।

শারদীয় দূর্গাপূজা উপলক্ষে শনিবার দলীয় নেতাকর্মীদের নিয়ে দিনব্যাপী আত্রাই উপজেলার বিভিন্ন দূর্গাপূজা মন্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

নব-নির্বাচিত এমপি আনোয়ার হোসেন হেলাল আরো বলেন, এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির। আমরা যে আন্তঃসম্প্রদায় সম্প্রীতির নজির স্থাপন করেছি, তা বিশ্বের দেশগুলোর কাছে এক অনন্য উদাহরণ। আমাদের প্রথম পরিচয় আমরা বাঙালি, তারপর আমরা কেউ হিন্দু বা মুসলিম, বৌদ্ধ বা খ্রীষ্টান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কারণে প্রধানমন্ত্রী বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার। এই দূর্গা পূজায় আমরা ধর্ম, বর্ণ নির্বিশেষে আনন্দ উদযাপন করে যাচ্ছি। বঙ্গবন্ধু কন্যার শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নে রোল মডেল। বিশ্বের উন্নত দেশ গুলোতে সাম্প্রদায়িক হাঙ্গা এখনও হয়, প্রতিনিয়ত মানুষ বর্ণবাদীর কারণে মারা পড়ছে। কিন্তু বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোন বর্ণবাদ বা ধর্মবাদের ঠাই নাই। দেশের প্রতিটি ধর্মের মানুষ নির্বিঘেœ তাদের ধর্মীয় অনুষ্ঠান উদযাপন করছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল ক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে। #

About admin

Check Also

মাগুরার মহম্মদপুরের  রাজুকে ইরাকে জিম্মি করে মোটা অঙ্কের অর্থ দাবি

মোঃ তরিকুল ইসলাম, মহম্মদপুর(মাগুরা)প্রতিনিধি; আন্তর্জাতিক একটি মানবপাচারকারী চক্রের  সদস্যরা বিদেশে মাগুরার রাজুকে আটকে রেখে ৫০ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *