Breaking News
Home / উপ-সম্পাদকীয় / লৌহজংয়ে পদ্মা রিসোর্ট নদীগর্ভে বিলীন

লৌহজংয়ে পদ্মা রিসোর্ট নদীগর্ভে বিলীন

তাজুল ইসলাম রাকিব, লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মার শাখা নদী সংলগ্ন চরে অবস্থিত ছিলো পদ্মা রিসোর্ট।এ রিসোর্টে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমণপিপাসু জনগণ বেড়াতে আসতেন ‌। পদ্মার নয়নাবিরাম সুন্দর সৌন্দর্য উপভোগ আর বর্ণিল কাঠের কটেজে অবকাশ যাপনের জন্য জেলা তথা বহু দূরদুরান্ত থেকে মানুষ ছটে আসতো ব্যাতিক্রমি রিসোর্টটিতে। তবে এবার পদ্মার গ্রাসে শেষ রক্ষা হয়নি রিসোর্টটির। বৃহস্পতিবার ভোর রাতে ভাঙন শুরু হলে এরমধ্যেই রিসোর্র্টের ৪একর জমির মধ্যে ২একর জমি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। আর বেশ কিছু কটেজের অংশ নদীতে বিলীন হওয়ার পরপরই পদ্মার ভাঙনের আগেই ১৬টি কটেজের ১২টি কটেজ ইতিমধ্যে কতৃপক্ষ ভেঙে মালামাল অন্যত্র ছড়িয়ে নিয়ে নিয়েছে। বাকি গুলো ভাঙার কাজ চলছে
বিষয়টি নিশ্চিত করে রিসোর্টের পরিচালক সাদেক হোসেন মান্নান জানান, রিসোর্ট সামনের অংশের ২একর পুরোটাই ভেঙে গেছে। আমাদের প্রচুর ক্ষতি গ্রস্থ হলো, বেশ কিছু স্থাপনা ভেঙে যাওয়ার পর ক্ষতি কমানোর জন্য কটেজ গুলো ভেঙে অন্যত্র ছড়িয়ে নেওয়ার কাজ করা হচ্ছে। ১৬টির মধ্যে আর ৪টি কটেজ আছে। সেগুলো ভেঙে ফেলা হবে। তিনি আরো বলেন, বহুমানুষ রিসোর্টটি চিনে , বেড়াতেও আসে। যদি ভাঙন থেমে যায় তবে আবারো পুনরায় রিসোর্টটি ইচ্ছা আছে। তবে পুরো জায়গা বিলীন হলে সেটি আর সম্ভব হবে না।
এদিকে এবছর পদ্মার ভাঙনের কবলে এরমধ্যে লৌহজং উপজেলার ৮টি গ্রাম সম্পূর্ণ নিশ্চিহ্ন হয়ে গেছে। বেশ কয়েকদিন যাবত আবারো ভাঙন দেখা দিয়েছে পদ্মা রিসোর্টরে উত্তর দিঘলী ও ভোজগাঁও গ্রামে।

About admin

Check Also

মোনালিসার মোহমায়া 

সৈয়দ মুন্তাছির রিমন: তোমি  ? তুমি কি সেই ছবি ? যা  শুধু পটে আকাঁ এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *