Breaking News
Home / উপ-সম্পাদকীয় / শ্রীনগরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা

শ্রীনগরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান, এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় শ্রীনগরে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন আগামী ৪ অক্টোবর ২০২০ইং পালন উপলক্ষ্যে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে ইউএনও সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ রেজাউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন, উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার, শ্রীনগর থানা ওসি তদন্ত মো. হেলালউদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার কাজী মমতাজ বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডাঃ মেহেদী হাসান প্রমুখ। এসময় স্থানীয় গনমাধ্যম কর্মী, শিক্ষক, মসজিদের ইমামসহ গণ্যমান্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা সেনেটারী অফিসার নাসরিন সুলতানা মিলি।
আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ২ সপ্তাহ ব্যাপী করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলার ১৪টি ইউনিয়নের ৪২টি ওয়ার্ডে ৩৩৭টি কেন্দ্রে ৬ থেকে ৫৯ মাস বয়সি ৩২,৮৫০ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ’এ’ প্লাস ভিটামিন ক্যাপসুল খায়ানোর পরিকল্পনা রয়েছে।

About admin

Check Also

ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলার ধোপাবিলা গ্রামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *