Breaking News
Home / গ্রাম-গঞ্জ / রামগড় পৌরসভায় শিশু খাদ্য বিতরণ

রামগড় পৌরসভায় শিশু খাদ্য বিতরণ

মোঃমোজাম্মেল হোসাইন, খাগড়াছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভার মেয়র মোহাম্মদ শাহজাহান  কাজী রিপন এর তত্ত্বাবধানে বুধবার সকাল সাড়ে এগারটায় রামগড় পৌরভবনের  সামনে পৌর এলাকার প্রায় ৫০০ শিশু পরিবারে মাঝে  শিশু খাদ্য বিতরণ করা হয়।
করোনা ভাইরাস (কোভিড১৯) প্রতিরোধের অংশ হিসেবে অসহায় পরিবারের অবুঝ কোমলমতি শিশুদের পুষ্টির যোগান দেয়ার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রাপ্ত উপহার শিশু খাদ্য বিতরণ এর শুভ উদ্বোধন করেন২৯৮ নং খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি  কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এই সময় তিনি শিশুদের জন্য সুজি, চিনি, দুধ,বিস্কিট  ইত্যাদি  খাবার শিশুদের মায়ের হাতে তুলে দেন।
শিশুখাদ্য গ্রহীতা নুর নাহার বেগম বলেন, এই দুর্যোগের সময় নিজেদের খাবার জোগাড় করা নিয়ে দুশ্চিন্তায় আছি , তার উপর সন্তানের খাবার জোগাড় করা কষ্টসাধ্য ছিল। এই সময় প্রধানমন্ত্রী শিশু খাদ্য সহায়তা পেয়ে উপকৃত হলাম। আমি প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই এমন মহতী উদ্যোগ গ্রহণ করার জন্য।
শিশু খাদ্য বিতরণের সময় কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, প্রধানমন্ত্রী জনগণকে বাঁচিয়ে রাখার জন্য দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। বাংলাদেশে করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার পর থেকে অদ্যবদি পর্যন্ত  বিভিন্ন ভাবে  সহযোগিতা দিয়েছে সরকার।
তিনি আরো বলেন, এ রোগের কোন ঔষধ নেই। আমরা বিভিন্ন ঔষুধের কথা শুনেছি কিন্তু কখন পাবো তার ঠিক নেই। তাই এই রোগের আক্রমণ থেকে বাঁচার একমাত্র উপায় হল সামাজিক দূরত্ব বজায় রাখা। সামাজিক দূরত্বের  মাধ্যমে আমরা নিজে বাঁচতে পারব, পরিবারকে বাঁচাতে পারবো, পরিবার বাচঁলে সমাজ ও রাষ্ট্র বাচঁবে। তাই আমরা জীবন-জীবিকার প্রয়োজন যেখানেই যাই সব সময় সামাজিক দূরত্বটা আমাদেরকে নিশ্চিত করতে হবে।
শিশুখাদ্য বিতরনের সময় রামগড় পৌর মেয়র শাহজাহান কাজী রিপন বলেন, করোনা  পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে যেসকল বরাদ্দ এসেছে তাই পৌরসভার সকল কাউন্সিলর,কর্মকর্তা, কর্মচারীদের সাথে  নিয়ে মানুষের মাঝে সঠিকভাবে বন্টন করার চেষ্টা করেছি। বিপদগ্রস্ত মানুষের পাশে সর্বদা আছি ভবিষ্যতও থাকব।

শিশু খাদ্য বিতরণের সময় উপস্থিত ছিলেন প্রস্তাবিত খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, যুগ্মসাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য  মংসেপ্রু চৌধুরী অপু, সাবেক জেলা পরিষদ সদস্য  মংপ্রু চৌধুরী, রামগড় উপজেলা পরিষদের  চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী,  রামগড় পৌরসভার মেয়র মোহাম্মদ শাহজাহান কাজি রিপন ও সাংবাদিকবৃন্দ।

About admin

Check Also

আলোকিত ঘুল্লিয়া সমাজ কল্যাণ সংগঠন এর পক্ষ থেকে মহান ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মোঃ তরিকুল ইসলাম, মহম্মদপুর(মাগুরা)প্রতিনিধি: আলোকিত ঘুল্লিয়া সমাজ কল্যাণ সংগঠন এর পক্ষ থেকে মহান ভাষা শহীদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *