Breaking News
Home / উপ-সম্পাদকীয় / নাড়ির টানে কর্মহীন অসহায়দের পাশে দাঁড়িয়েছেন ব্যবসায়ী তানভীর ইসলাম খাঁন

নাড়ির টানে কর্মহীন অসহায়দের পাশে দাঁড়িয়েছেন ব্যবসায়ী তানভীর ইসলাম খাঁন

শ্রীনগর(মুন্সীগঞ্জ)প্রতিনিধিঃ ব্যবসায়ী তারভীর ইসলাম খাঁন শ্রীনগর উপজেলার ভাগ্যকূল ইউনিয়নের দীর্ঘদিনের চেয়ারম্যান প্রয়ত আঃ বারী খাঁনের নাতি। বাবা সিরাজুল ইসলাম সূর্য খাঁন ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের ইকবাল হলের ছাত্রলীগের সভাপতি। একারণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ছিল তার ঘনিষ্ঠতা। ভাগ্যকূল ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি সিরাজুল ইসলাম খাঁনের ৪ সন্তানের মধ্যে সবার ছোট তারভীর ইসলাম খাঁন। পরিবারিক প্রাচুর্যের মধ্যে বেড়ে উঠেছেন ঢাকায়। কিন্তু সুযোগ পেলেই চলে আসেন পদ্মার তীরবর্তী গ্রামে।
করোনা ভাইরাসের কারনে শহরের মানুষগুলো যখন নিজেদের বাঁচাতে ঘরবন্দী। সেখানে তানভীর ইসলাম খাঁন নাড়ির টানেছুটে এসেছেন ভাগ্যকূলে।কর্মহীন পরিবারদের জন্য বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। এই ইউনিয়নেরপ্রতি ওয়ার্ডে কর্মহীন পরিবারের তালিকা করেছেন। লোকজন নিয়ে নিজ হাতে তাদের জন্য খাদ্য সামগ্রীর প্যাকেট তৈরি করেছেন। ভ্যান অটোরিক্সায় করে প্রতিনিধির মাধ্যমে সেগুলো পৌছে দিয়েছেন বাড়িতে বাড়িতে।
খাদ্য সংকটে রয়েছেন অথচ বলতে বিব্রত বোধ করছেন এমন মানুষদের জন্যকল সেন্টার খুলে ছড়িয়ে দিয়েছেন ফোন নাম্বার।তারা কল সেন্টারের ফোন নাম্বারে কল বা টেক্সট করলে রাতের আধারে তার ঠিকানায় খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন তানভীর ইসলাম খাঁনের প্রতিনিধিরা।
প্রথম ধাপে গত কয়কদিন ভাগ্যকূল ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ২ হাজার ৫শ পরিবারকে এই খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়েছে। লোক জরো করে নিজেকে জাহির না করে সরকারি বিধিমালা অনুযায়ী সামাজিক দুরত্ব বজায় রেখে এভাবে খাদ্য সামগ্রীপৌছে দেওয়ায় এলাকার লোকজন বেশ প্রশংসা করছেন।

তানভীর ইসলাম খাঁনের সাথে কথা হলে তিনি বলেন, ভাগ্যকূলের সাথে আমার নাড়ির টান। ভাগ্যকূলের কর্মহীন মানুষদের জন্য আমি চেষ্টা করেছি। দ্বিতীয় ধাপেও আরো ২ হাজার ৫ প্যাকেট দেওয়ার পরিকল্পনা রয়েছে। এর বাইরেও যদি কেই খাদ্য সংকটে কষ্ট করে তাদেরকে খাদ্য পৌছে দেওয়া হবে। এর পিছনে আমার কোন রাজনৈতিক উদ্দেশ্য নেই। আমার এলাকার মানুষের পাশে দাঁড়াতে পেরেছি বলে ভাল লাগছে। সব কিছুর মালিক মহান আল্লাহ। তিনি আমাদের ভাল কাজগুলো কবুল করে করোনা ভাইরাসের মতো মহামারী থেকে আমাদের রক্ষা করুন এটাই প্রার্থণা।

About admin

Check Also

“ডায়াবেটিসে সুস্থ থাকতে চাই সচেতনতা”

বাংলাদেশে ২৮ শে ফেব্রুয়ারি ডায়াবেটিস সচেতনতা দিবস পালন করা হয়ে থাকে।ডায়াবেটিস রোগ সম্পর্কে জনসাধারণের মাঝে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *