Breaking News
Home / গ্রাম-গঞ্জ / শ্রীনগরে আটপাড়ায় বেহাল রাস্তায় মানুষের দুর্গতি

শ্রীনগরে আটপাড়ায় বেহাল রাস্তায় মানুষের দুর্গতি

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার আটপাড়া ইউনিয়নে একটি বেহাল রাস্তার কারণে প্রায় ১৫-২০ হাজার মানুষের প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রায় ৩ কিলোমিটার আংশিক ইট সলিং ও কাঁচা এই রাস্তাটি দীর্ঘদিন কোনও সংস্কার কাজ না হওয়ায় যানবাহন ও মানুষের চলাফেরায় অনুপযোগী হয়ে পড়েছে। উপজেলার আটপাড়া ইউনিয়নের পূর্ব আটপাড়া-হাসারগাঁও নামক প্রায় ৩ কিলোমিটার রাস্তা এখন মরন ফাদে পরিনত হয়েছে। রাস্তাটি উপজেলার দুইটি গুরুত্বপূর্ণ আন্ত সড়কের সংযোগ স্থল এটি। তাই এখানকার প্রায় কয়েক হাজার বসবাসকারী মানুষের চলাফেরায় রাস্তাটি সংস্কার কাজ হওয়া উচিত বলে মনে করেন স্থানীয়রা। স্থানীয় কয়েকজন ইউপি সদস্যও রাস্তাটির সংস্কার কাজের দাবী করেন।
সরেজমিনে গিয়ে দেখাযায়, শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কের পূর্ব আটপাড়ার অনিল মার্কেটের সামনে থেকে দক্ষিন আটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়ে একই ইউনিয়নের হাঁসারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন ঘেষে গ্রামের মাঝখান দিয়ে আকানো বাকানো ভাবে রাস্তাটি ইউনিয়নের তারাটিয়ার শ্রীনগর-তন্তর-হাট নওপাড়া সড়কের সাথে সংযুক্ত হয়েছে। এসময় লক্ষ্য করা গেছে, বেহাল রাস্তাটি দুইটি আন্তঃ সড়কের মাঝখানে উত্তর-দক্ষিন ভাবে অবস্থান করেছে। রাস্তাটির দৈর্ঘ প্রায় ৩ কিলোমিটার। এর মধ্যে রাস্তাটির দক্ষিন দিকে ইউনিয়নের তারাটিয়া ও হাঁসাড়গাঁও অংশে প্রায় ১ কিলোমিটার ইট সলিং করা। রাস্তার বেশীর ভাগ স্থানেই ইট উঠে গিয়েছে। অগুছালো ভাবে ইট যত্রতত্র পরে আছে। এতে করে কোনও প্রকার যানবাহন চলাচল করতে পারছেনা। পরিস্থিতির স্বীকার স্থানীয়রা বাসা বাড়ি ও সাংসারিক কাজে কর্মে প্রয়োজনীয় মালামালসহ বাজার সদাই নিয়ে অটো বা রিক্সা নিয়ে বেহাল রাস্তায় আসতে বাধ্য হচ্ছেন। কিন্ত এতে করে রিক্সা ও অটো ঠেলে নিতে দেখা গেছে। অন্যদিকে অসুস্থ্য রোগী নিয়ে ওই রাস্তায় মানুষের দুর্গতি আরো বেড়ে যায় কয়েকগুন। এছাড়াও পূর্ব আটপাড়ার অনিল মার্কেট পূর্ব আটপাড়ার শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়ক সংযোগ স্থল পর্যন্ত রাস্তার পুরোটাই কাঁচা। এখানে প্রায় দেড় কিলোমিটার কাঁচা রাস্তা অনেকটাই নিচু। বর্ষার সিজনে রাস্তার এই অংশ পানির নিচে থাকে। দেড় কিলোমিটারের মধ্যে রাস্তার কোথাও কোথাও প্রস্থ ৩-৪ ফুটের বেশী দেখতে পাওয়া যায়নি। এতে করে একজন মানুষ হেটে যাওয়া ছাড়া অটো কিংবা রিক্সা নিয়ে চলাচল প্রায় অসম্ভব। খোঁজ খবর নিয়ে জানা যায়, গত ৪-৫ বছর আগে সরকারি বরাদ্দের প্রায় ১ কিলোমিটার রাস্তায় ইট বিছানো হয়। এর পরে বাকি রাস্তা আর সংস্কার কাজ হয়নি। এসময় স্থানীয় কয়েজন পথচারী বলেন, রাস্তাটি খুবই খারাপ। গাড়ী চলা তো দূরের কথা পায়ে হেঁটে চলাফেরা করাটাই তাদের জন্য কষ্টকর। তাদের দাবী মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তাটি সংস্কার কাজ করা হউক।
আটপাড়া ইউনিয়নের ৪,৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা সদস্য জরিনা বেগম ও স্থানীয় ইউপি সদস্য মো. শাজাহান এ বিষয়ে জানান, রাস্তার অবস্থা খুবই নাজুক। মানুষের চলা ফেরায় অনেক সমস্যা হচ্ছে। তবে রাস্তাটির সংস্কার কাজের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্থানীয় এমপির সাথে আলোচনা করছেন।

About admin

Check Also

নাগরপুরে ক্যাবল অপারেটরের মরদেহ ঝুলছিল বিদ্যুৎ এর খুটিতে 

আনিসুজ্জামান জুয়েল  (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর উপজেলার কোনড়া ইউনিয়নের পশ্চিম পাড়ায় পল্লী বিদ্যুৎ এর খুটিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *