Breaking News
Home / রাজনীতি / ফেনী জেলা এনজিও ফেডারেশনের এডহক কমিটি গঠণ

ফেনী জেলা এনজিও ফেডারেশনের এডহক কমিটি গঠণ

ফেনী প্রতিনিধি: সরকার অনূমোদিত ফেনী জেলা এনজিও ফেডারেশনের এর পরিচালনা পরিষদের মেয়াদ ১৫ অক্টোবর ২০১৯ খ্রীঃ শেষ হওয়ার পর মেয়াদ উত্তীর্ণ কমিটির কর্ণধাররা নুতন পরিচালনা কমিটি গঠণের নির্বাচন নিয়ে তালবাহানা শুরু করে।গঠণতন্ত্রের বিধি অনুযায়ী ১২ ফেব্রুয়ারী বুধবার ২০২০ খ্রীঃ ফেডারেশনের রেজিস্টার্ড কার্যালয়ে পরিচালনা পরিষদের এক বিশেষ সভা ফেডারেশনের সাধারণ পরিষদের সিনিয়র সদস্যদের উপস্থিতে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সদস্যগনের ব্যাপক আলোচনায় আসে এফএনএফ এর স্বাভাবিক কার্যক্রম স্থবির হয়ে যাওয়া,  সদ্য সাবেক কমিটির অনিয়ম ও অগঠণতান্ত্রিক কর্মকান্ডে এনজিও ফেডারেশন এর সাধারণ সদস্য গন (আজীবন সদস্য ও প্রতিষ্টাতা সদস্য গন ) বার বার তাগাদা দেওয়া সত্ত্বেও গঠনতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে দীর্ঘ সময় কালক্ষেপণ করে।যাহা অত্যন্ত দুঃখজনক।

এ স্থবির অবস্থা থেকে উক্ত ফেডারেশন কে স্বচ্ছল করার জন্য গত কমিটি কে বাতিল করে ফেডারেশনের  ভবিষ্যৎ নির্বাচিত ” পরিচালনা পরিষদ ” গঠন করার নিমিত্তে নিবন্ধনকারী কর্তৃপক্ষ কর্তৃক একজন ” প্রসাশক ” নিয়োগ না করা পর্যন্ত সংগঠনের বিধি মোতাবেক রুটিন কার্যক্রম পরিচালনার জন্য ” এডহক কমিটি ”  গঠণের সিদ্ধান্ত গৃহীত হয়। ফেডারেশনের বিশেষ সভায় উপস্থিত সদস্যদের সংখ্যাগরিষ্টের অনূমোদনক্রমে ৩ সদস্য বিশিষ্ট ” একটি এডহক কমিটি গঠণ করা হয় । কমিটির সদস্যগন হলেনঃ- (১) ফেডারেশনের প্রতিষ্টাতা কাজী সালাহ উদ্দিন(নোমান) – আহবায়ক(২) ফেডারেশনের সাবেক সভাপতি মোঃ সিরাজুল ইসলাম –  সদস্য ও (৩) ফেডারেশনের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুল ইসলাম – সদস্য সচিব ।

উল্লেখ্য, গঠিত ৩ সদস্য বিশিষ্ট ” এডহক কমিটি ” নিবন্ধণকারী কর্তৃপক্ষ কর্তৃক ” প্রসাশক ” নিয়োগ না করা পর্যন্ত রুটিন কার্যক্রম পরিচালনার কার্যাদির মধ্যে থাকবে – সাধারণ পরিষদের সদস্যদের সাথে যোগাযোগ, নিবন্ধনকারী ও সরকারের যথাযথ কর্তৃপক্ষের সাথে পত্র আদান প্রদানসহ বিবিধ অফিসিয়াল কার্যাদি পরিচালনা । প্রশাসক নিযুক্ত হওয়ার সাথে সাথে  ” এডহক কমিটি  ” টি আপনা আপনি বাতিল হয়ে যাবে ।

সভায় উপস্থিত সকলে আশাব্যক্ত করেন যে,  দ্রুত সময়ের মধ্যে গণতান্ত্রিক ধারায় ও  নির্বাচনের মাধ্যমে একটি স্বচ্ছ কমিটি গঠনে উক্ত আহ্বায়ক কমিটি যথাযথ দায়িত্ব পালন করে ফেনী জেলা এনজিও ফেডারেশনের ধারাবাহিকতা ফিরিয়ে আনবেন।

এসভায় সদস্যগণ আলোচনায় আরো বলেন যে ,  সদ্য সমাপ্ত কমিটির এমন নিয়ম বহির্ভুত অগঠনতান্ত্রিক ও পেশিশক্তিময় অপ্রত্যাশিত কর্মকান্ডের জন্য বিরুপ মন্তব্য করেন।  সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও ফেডারেশন এর সদস্যবৃন্দ  সংগঠন টি যেই উদ্যেশ্য নিয়ে গঠিত হয়েছে তার মর্মবানী সাফল্য করার জন্য সকলকে অনুরোধ করেন ।

About admin

Check Also

একুশের প্রথম প্রহরে মহম্মদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে উপচে পড়া ভীড় 

মোঃ তরিকুল ইসলাম, মহম্মদপুর(মাগুরা)প্রতিনিধি: আজ ২১শে ফেব্রুয়ারীর প্রথম প্রহরে রাত ১২ঃ০১ মিনিটে, মহম্মদপুর উপজেলা পরিষদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *