Breaking News
Home / রাজনীতি / অতিরিক্ত অর্থ নেওয়ার পরে-ও দিতে হচ্ছে কেন্দ্র ফি

অতিরিক্ত অর্থ নেওয়ার পরে-ও দিতে হচ্ছে কেন্দ্র ফি

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের সিরাজদিখানে উপজেলায় ৩৪ টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণে ৩৫শ’ থেকে ৫ হাজার টাকা করে নেয়া হয়েছে।বোর্ডের নির্ধারিক ফি’র চেয়ে প্রায় ডাবলেরও বেশি অর্থ আদায় করা হয়েছে বলে দাবি করেছেন পরীক্ষার্থীরা। কোচিংয়ের নামে অর্থ আদায় করছেন। এমনকি টেস্ট পরীক্ষায় সব বিষয়ে পাস না করা শিক্ষার্থীরাও জরিমানা দিয়ে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সব বিষয়ে পাস না করা শিক্ষার্থীদের পরীক্ষায় অংশ না দেয়ার বিষয়ে নোটিশ করেছে। এসব তথ্য অস্বীকার করেন একাধিক স্কুলের প্রধান শিক্ষক।

এবিষয়ে রশুনিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেদায়েতউল্লাহ জানান, ফরম পূরণের জন্য অতিরিক্ত অর্থ নেয়া হয় নাই। তিনি বলেন, কোচিংয়ের বিষয়ে বাধ্যতামূলক নয়। যে কোচিং করবে তার তো ফি দিতে হবেই। কেন্দ্র ফি ৪৬৫ টাকা নেওয়ার কথা থাকলেও ইউএনও স্যার আমাকে এবিষয়ে ফোন দিয়েছিলেন তাই আমরা ২০০থেকে ৩০০ শ টাকা নিচ্ছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী আব্দুল ওহিদ মোহাম্মদ সালেহ বলেন, এবিষয়ে আমার জানা নাই। তবে কোনো অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা গেছে, সিরাজদিখান উপজেলার কোনো শিক্ষাপ্রতিষ্ঠানই এ নির্দেশনা মানছে না। ফি’র চেয়ে প্রায় ডাবলেরও বেশি অর্থ আদায় করা হয়েছে এখন আবার কেন্দ্র ফি দিতে হচ্ছে বলে দাবি করেছেন স্কুলের পরীক্ষার্থীরা। কোচিংয়ের নামে অর্থ আদায় করছেন। এমনকি টেস্ট পরীক্ষায় সব বিষয়ে পাস না করা শিক্ষার্থীরাও জরিমানা দিয়ে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

About admin

Check Also

রূপগঞ্জে জিয়ার খেতাব বাতিলের প্রতিবাদে ছাত্রদলের মশাল মিছিল

রূপগঞ্জ প্রতিনিধি ঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রতিবাদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *