Breaking News
Home / রাজনীতি / শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে আলোচনা সভা

শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে আলোচনা সভা

রামগড় প্রতিনিধি: শহিদ বুদ্ধিজীবী দিবস বাংগালীদের জীবনে এক বেদনার  নাম। মুক্তিযুদ্ধ  চলাকালীন ১৪ ই ডিসেম্বর ১৯৭১ সালে এদেশের  শ্রেষ্ঠ সন্তানদের ধরে নিয়ে পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের দোসররা  হত্যা করে। বুদ্ধিজীবীদের স্মরণে  আজ শনিবার সকাল ১০টায় রামগড় উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে মুক্তিযোদ্ধাদের কে রামগড় উপজেলা মুক্তিযোদ্ধা  কমাণ্ডার মফিজুর রহমান নিজ হাতে কোট ব্যাচ পরিয়ে দেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন রামগড়  উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাত।
আলোচনায় বক্তারা বলেন, পাকিস্তানিরা তাদের পরাজয় বুঝতে পেরে এদেশের মেধাবী সন্তানদের হত্যার  চক্রান্ত  করে। এই চক্রান্তকে বাস্তবায়ন করতে  সহযোগিতা করে রাজাকার আলবদর ও আলশামস। এই দিনে ধরে নিয়ে যাওয়া হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, সুরকার,সাংবাদিক ও নানান পেশার শক্তিমান মানুষদের। দেশ স্বাধীন হওয়ার পর মিরপুর ও রায়েরবাজার বধ্যভুমিতে অনেক বুদ্ধিজীবীর লাশ খুঁজে  পাওয়া যায়। আবার অনেকের  সন্ধান  পাওয়া যায়নি। শহীদ বুদ্ধিজীবী দিবসে আমরা দেশের শ্রেষ্ঠ সন্তানদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই এবং পাকিস্তানের  দোসরদের  ধিক্কার জানাই।
আলোচনা সভায় উপস্থিত  ছিলেন, রামগড় থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোঃ আব্দুল হান্নান, সহকারী কমিশনার (ভুমি) সরওয়ার উদ্দিন, সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু, শের আলি ভুইয়া, মুক্তিযোদ্ধা মনছুর আলি, মুক্তিযোদ্ধা মফিজুর রহমান, শিক্ষাবিদ বাবু রামেশ্বর শীল, রামগড় সরকারি কলেজের প্রভাষক মংসাজাই চৌধুরী প্রমুখ।

এছাড়া বিভিন্ন  সরকারি ও বেসরকারি সদপ্তরের কর্মকর্তা কর্মচারী, মুক্তিযোদ্ধা সাংবাদিক,  গণ্যমান্য ও রাজনৈতিক  ব্যক্তি উপস্থিত ছিলেন।

About admin

Check Also

রূপগঞ্জে জিয়ার খেতাব বাতিলের প্রতিবাদে ছাত্রদলের মশাল মিছিল

রূপগঞ্জ প্রতিনিধি ঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রতিবাদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *