Breaking News
Home / উপ-সম্পাদকীয় / যুবলীগের নেতার উপর হামলাকারী সন্ত্রাসী বাহিনীর দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবীতে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল

যুবলীগের নেতার উপর হামলাকারী সন্ত্রাসী বাহিনীর দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবীতে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল

শ্রীনগর(মুন্সীগঞ্জ)প্রতিনিধিঃ-মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলায় বাড়ৈখালী ইউনিয়নের আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিলন মাঝির উপর হামলাকারী সন্ত্রাসী বাহিনীর দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে প্রতিবাদ ও বিভোক্ষ মিছিল হয়। ৬ আগষ্ট মঙ্গলবার সকাল ১০.০০ দিকের বাড়ৈখালী বাজারস্থ ইউনিয়ন আওয়ামীলীগ অফিসের সামনে ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, মহিলালীগ, ছাত্রলীগসহ সহস্রাধিক সাধারন মানুষ হামলাকারীদের শাস্তির দাবীতে এ প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করে।
প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিলন মাঝি এর উপর হামলাকারী সন্ত্রাসী কাওসার আহম্মেদ রনি ও লিটন ওরফে কানা লিটন বাহিনী তাদের সহযোগী জুয়েল, আক্তার, আসলাম, জহুরুল, ফাইজুল, কাজল সঙ্গবদ্ধ হয়ে কিছু দিন পূর্বে পুলিশের বন্দুক যুদ্ধে ও র‌্যাবের ক্রসফায়ারের নিহত একাধিক হত্যা ও ডাকাতি মামলার সাজা প্রাপ্ত আসামী সোহরাব ও তাজেল বাহিনীর সাথে যোগসাজসে বাড়ৈখালী গ্রাম সংলগ্ন আড়িয়াল বিলে জোড় পূর্বক খাস জমি দখল করে জমির মাটি কেটে ডাঙ্গা তৈরী করে। ডাঙ্গার পুকুরের চারপাশে কলাগাছ রোপন করে তার ভিতর একটি ডেড়াঘর নির্মান করে। সে ডেড়াঘরে অবস্থান করে রনি বাহিনী ও সোহরাব তাজেল বাহিনী তাদের বাহিনীর সদস্যদের খরচ যোগাতে পরিকল্পনা করে শুকনো মৌসুমে প্রকাশ্যে দিনের বেলায় জোড় পূর্বক আড়িয়াল বিলের জমির মাটি কেটে স্তুপ করে ও কৌশলে অভিনব কায়দায় মাদক ব্যবসা চালিয়ে যায়। রাতের এ বাহিনীর লিটন ওরফে কানা লিটনের পরামর্শের ইউনিয়নের বিভিন্ন লোকের বাড়ীতে ডাকাতি করে মালামাল লুণ্ঠন করে নিয়ে যায়। তাদের নিকট অস্ত্র আছে প্রকাশ করে অস্ত্রের ভয় দেখিয়ে আড়িয়াল বিলের ডাঙ্গার পুকুরের মালিকদের নিকট থেকে মোট অংকের চাঁদা আদায় করে এমনকি অসহায় জেলেরা মাছ ধরতে আসলে তাদের কাছে থেকে মাছসহ মাছ বিক্রির টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ বাহিনীর ভয়ে ও সন্ত্রাসী কার্যক্রমে আড়িয়ালের পাশ্ববর্তী এলাকার লোক আড়িয়াল বিলে যেতে সাহস পায় না। বর্ষায় ট্রলারের যাতায়াত ব্যবস্থা ভাল হলে এ বাহিনী ট্রলার যোগে ছোট ছোট পাহাড় দৃশ্যমান স্তুপ করে রাখা মাটি আশ পাশের বিভিন্ন জেলার ইট ভাটার মালিকদের নিকট বিক্রয় করে লক্ষ লক্ষ টাকা বাণিজ্য করে আসছে। আড়িয়াল বিলে অন্য কোন শ্রমিকরা ট্রলার নিয়ে আসলে প্রত্যেক ট্রলার মালিকদের নিকট থেকে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে প্রতি ট্রলার বাবদ ২০০০/-টাকা করে চাঁদা আদায় করে আসছিল।
ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হুমায়ুন আহম্মেদ তার বক্তব্যে বলেন, কিছু দিন পূর্বে পুলিশের বন্দুক যুদ্ধে ও র‌্যাবের ক্রসফায়ারে তাজেল ও সোহবার নিহত হওয়ার পর তাদের এ ব্যবসার সাইডটিও বর্তমানে রনি তার বাহিনীর লোকজন নিয়ে চালিয়ে যাচ্ছে। রনি ইউনিয়ন যুবলীগের সভাপতি দাবী করলেও আওয়ামীলীগের কোন কার্যক্রমে না থেকে সে দিনের পর দিন তার বাহিনীর লোকজন নিয়ে এ সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাকে দল থেকে বহিষ্কার করার জন্য আমি থানার নেতার সাথে আলোচনা করে ব্যবস্থা নিব। এ সন্ত্রাসী বাহিনী শ্রীনগর থানার একাধিক মামলার আসামী। রনি ২০১১ সালে আড়িয়াল বিল রক্ষা কমিটির সদস্য। আড়িয়াল বিলে যাতে বিমান বন্দর না হয় সে লক্ষে আন্দোলন গড়ে তুলে এবং পুলিশকে মারপিট করে একজন পুলিশ সদস্যকে হত্যা করে আরো অনেক পুলিশ সদস্যকে গুরুত্বর আহত করে। রনি সেই মামলার অন্যতম আসামী। আর সেই থেকে আজ হোক কাল হোক আড়িয়াল বিলে আন্তজার্তিক বিমান বন্দর হবে ধারনা নিয়ে রনি তার বাহিনীর সাথে তাজেল সোহবারের বাহিনীকে যুক্ত দীর্ঘদিন দিন যাবৎ আড়িয়াল বিলের মাটি থেকে অন্যত্র বিক্রি করে দিচ্ছে। সন্ত্রাসী রনি, কানা লিটন বাহিনীর এসব কর্মকান্ডে মিলন মাঝি তাদের বার বার বাধা দিয়ে আসায় গত ২ আগষ্ট শুক্রবার সন্ধ্যার দিকে রনি ও কানা লিটন বাহিনী মিলনকে খুন করার জন্য মিলনের মোটর সাইকেল আটকিয়ে হাতুরী দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। আশ পাশের মহিলার আসিয়া মিলনকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। এ প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক, আলতাফ হোসেন, সাংগঠনি সম্পাদক, আবিদুর রহমান সানু, উপজেলা যুবলীগের সদস্য আঃ মান্নান, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মোজাম্মেলক হক সেন্টুসহ আরো অনেক নেতাকর্মীরা রনি বাহিনীর দৃষ্টান্ত মুলক শাস্তি ও রনিকে দল থেকে বহিস্কারে দাবী জানায়।

About admin

Check Also

“ডায়াবেটিসে সুস্থ থাকতে চাই সচেতনতা”

বাংলাদেশে ২৮ শে ফেব্রুয়ারি ডায়াবেটিস সচেতনতা দিবস পালন করা হয়ে থাকে।ডায়াবেটিস রোগ সম্পর্কে জনসাধারণের মাঝে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *