Breaking News
Home / রাজনীতি / তীব্র স্রোতের কারণে ফেরি বন্ধ শিমুলিয়া- কাঁঠালবাড়ি নৌরুটে

তীব্র স্রোতের কারণে ফেরি বন্ধ শিমুলিয়া- কাঁঠালবাড়ি নৌরুটে

তাজুল ইসলাম রাকীব, লৌহজং(মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ দেশের  গুরুত্বপূর্ণ এই নৌরুটের ফেরিগুলোতে লাগেনি আধুনিকতার ছোঁয়া। পদ্মার স্রোতের ধাক্কা সইতে না পেরে ৪দিন ধরে অলস সময় কাটছে ফেরিগুলোর। ঘাটের উভয়পাড়ে আটকা পড়েছে শত শত পণ্যবাহী ট্রাক। ক্ষতির মুখে পড়েছেন চালক ও মালিকরা। প্রায় ৪০ বছর আগে রাজধানী ঢাকার সাথে সড়কপথে যোগাযোগের জন্য চালু হয় মাদারীপুরের কাঁঠালবাড়ি-মুন্শিসীগঞ্জের শিমুলিয়া নৌ-রুট। প্রতিদিন দক্ষিণাঞ্চলের ২৩ জেলার ৩৫ হাজার মানুষ এই নৌ-রুট দিয়ে যাতায়াত করেন। অথচ, গুরুত্বপূর্ণ এই নৌরুটে চলাচলকারী ফেরিগুলো আধুনিক নয়। পুরনো ১৪ থেকে ১৮টি ফেরি দিয়ে পারাপার করা হয় যাত্রী ও যানবাহন। এতে পদ্মার তীব্র স্রোত সামাল দিতে হিমশিম খেতে হয় ফেরি চালকদের।
গত সপ্তাহের  (১৪ জুলাই) থেকে নদীর স্রোত বেড়ে গেলে বিকল হয়ে যায়্য়েেএ বহরের কটি ফেরি। এরপরই ২ থেকে ৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।
বাকি ফেরিগুলো নোঙর করে রাখা হয়েছে ঘাটে। এতে সবচে বিপাকে পড়েছে পণ্যবাহী চালকরা। ঘাট এলাকায় দিনের পর দিন আটকা থাকায় ট্রাকে পচে নষ্ট হচ্ছে কাঁচামাল।
পণ্যবাহী চালকরা বলেন, পারাপার বন্ধ, যাও পারাপার হয় ছোট গাড়ি। সাত আট দিন ধরে বসে আছি, আমাদের কষ্ট হচ্ছে মালামালও পচে যাচ্ছে। ঘাট কর্তৃপক্ষ ফেরি বিকল্রপের ব্যাপারে কথা বলতে রাজি নন। তবে, স্রোতের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুট ব্যবহারের পরামর্শ তাদের।
শিমুলিয়া ফেরিঘাটের  এজি এম নাসির মোহাম্দ  চৌধুরী , বলেন, স্রোতের বিপরীতে ওভার স্পীডে চালানোর কারণে আমাদের ফেরিগুলো বিকল হয়ে যাচ্ছে।

About admin

Check Also

আসন্ন রাড়িখাল ইউপি নিবার্চনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী বারী খান (বারেক)

মোহাম্মদ জাকির লস্কর : মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার রাড়িখাল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *