Breaking News
Home / উপ-সম্পাদকীয় / শ্রীনগরে বিধবার সম্পত্তি দখল জোর পূর্বক বিল্ডিং নির্মান

শ্রীনগরে বিধবার সম্পত্তি দখল জোর পূর্বক বিল্ডিং নির্মান

শ্রীনগর(মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার কেয়টখালী গ্রামে এক বিধবা নারীর সম্পত্তি দখল করে জোড় পূর্বক বিল্ডিং নির্মানের অভিযোগ উঠেছে। গত ১৯ জুন ২০১৯ তারিখ দুপুর ০২.০০ ঘটিকার উপজেলার ষোলঘর ইউনিয়নের কেয়টখালী গ্রামে এই ঘটনা ঘটে। ভুক্তভোগী বিধবা খোদেজা খাতুন(৮০) অভিযোগ করেন বলেন, কেয়টখালী মৌজাস্থিত ৪১৮ খতিয়ানভুক্ত আর.এস ১৭৯৬ দাগের ২৮ শতাংশ সম্পতি হতে ভুক্তভোগী খোদেজা খাতুনের স্বামী মৃত তাসর আলী পৈত্রিক ওয়ারিশ সূত্রে মালিক। তিনি মূত্যুর পূর্বে গত ইং-৩০/০৩/২০০০২ তারিখে ১৪৩১নং দলিল মুলে ০৯.০০ শতাংশ ভুমি হেবা দলিলমুলে তার স্ত্রী কে মালিক করে তিনি নিঃস্বত্ববান হন। ভুক্তভোগী খোদেজা বেগম উক্ত সম্পত্তি দখলদার বিদ্যমান থাকাবস্থায় প্রতিবেশী হারুন অর রশিদ তার লোকজন নিয়ে ঐ সম্পত্তি জোড়পূর্বক দখল করার চেষ্টা করে।

পরে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গগন গত ২০ আগষ্ট ২০০৫ সালে নালিশী সম্পত্তি মাপযোগ ও ড্রয়িং করে প্রত্যেকের পজিশন বুঝিয়ে দেন। গত ২ জুলাই ২০১৮ তারিখ নালিশী সম্পত্তি হারুন অর রশিদ দাবী করে খোদেজা বেগমকে তার সন্তানসহ বেতাড়িক করার হীন উদ্দেশ্যে বিধবার সম্পত্তি জোড় পূর্বক দখল করার চেষ্টা করে। পরে খোদেজা বেগম বাদী হয়ে হারুন অর রশিদ এর বিরুদ্ধে বিজ্ঞ দেওয়ানী আদালতে মোকদ্দমা নং-১১৮/১৮ দায়ের করে। বিজ্ঞ আদালত উক্ত সম্পত্তিতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা জারী করেন। নালিশী সম্পত্তিতে বিজ্ঞ আদালতের চিরস্থায়ী নিষেধাজ্ঞা থাকা সত্বেও হারুন অর রশিদ তাহার নিজস্ব রাজমিস্ত্রী আব্বাসসহ তার লোকজন নিয়া জোড় পূর্বক ভুক্তভোগীর সম্পত্তিতে বিল্ডিং নির্মান কাজে নিয়োজিত থাকে এতে ভুক্তভোগী পরিবারের সদস্যরা বাধা নিষেধ করলে তাদেরকে ইটপাটকেল ছুড়ে আহত করে। গত ১৯ জুন ২০১৯ তারিখ উক্ত মামলায় উভয় পক্ষের বিজ্ঞ আদালতে ধার্য্য তারিখ থাকা সত্বেও হারুন অর রশিদ বিজ্ঞ আদালতের হাজির না হয়ে জোড়পূর্বক বিল্ডিং নির্মান নিয়োজিত থাকে। খোদেজা বেগম এর ছেলে কালু বিজ্ঞ আদালত মুন্সীগঞ্জ হতে বাড়ীতে এসে হারুন অর রশিদের ভাড়া করা রাজমিস্ত্রী আব্বাস তার লোকজন নিয়ে কাজ করতে দেখে বাধা নিষেধ করলে তাকে মারপিট করতে তেড়ে আসে। এই সংক্রান্তে ভুক্তভোগীর ছেলে কালু বাদী হয়ে ১৯/০৬/২০১৯ তারিখ থানায় দরখাস্ত দিলে শ্রীনগর থানার সাধারন ডায়রী নং-৭৯২ লিপিবদ্ধ হয়। এই সংক্রান্তে ষোলঘর ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম এর সাথে যোগাযোগ করার চেষ্টা করিলে তার মুঠো ফোনটি বন্ধ পাওয়া যায়।

About admin

Check Also

ইউজিসি পোষ্ট ডক্টোরাল ফেলোশিপ এর জন্য মনোনীত হয়েছেন অধ্যাপক মিল্টন বিশ্বাস

মাসুম বিল্লাহ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ধ্যাপক মিলটন সহ ১০ জন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের(ইউজিসি) পোস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *