Breaking News
Home / উপ-সম্পাদকীয় / ইউনিয়ন পরিষদে দিন রাত উড়ছে লাল সবুজের জাতীয় পতাকা

ইউনিয়ন পরিষদে দিন রাত উড়ছে লাল সবুজের জাতীয় পতাকা

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা: ইউনিয়ন পরিষদে উড়ছে লাল সবুজের জাতীয় পতাকা! কিভাবে উড়ছে ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায় রাত দিন সব সময় উড়ছে। এটি নামানোর কোন প্রয়োজন মনে করছেন না ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ। এমনটিই দেখা গেছে ১৭ জুন সোমবার দিবাগত রাতে।

প্রতিদিন সূর্যোদয়ের পর জাতীয় পতাকা উত্তোলন ও সূর্যাস্তের আগে জাতীয় পতাকা নামিয়ে ফেলার আইন থাকলেও সেটির ব্যাত্যয় ঘটিয়ে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ১৪নং কোলা ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান ও কর্তব্যরত কর্মচারীরা তা মানছেন না। এতে করে জাতীয় পতাকার চরম অবমাননা করা হচ্ছে বলে মনে করছেন সিরাজদিখানের সচেতন নাগরিক। সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম থাকলেও রাত দিন ২৪ ঘন্টাই ওই ইউনিয়ন পরিষদে পত পত করে উড়তেছে জাতীয় পতাকা। রাতভর পত পত করে উড়ছে পতাকা এতে এলাকার সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। গত বৃহস্পতিবার (১৩ জুন) দিবাগত রাত ০৮.১৫ মিনিটে ওই পরিষদে লাল সবুজের জাতীয় পতাকা উড়তে দেখে স্থানীয়য়ারা। পরে বিষয়টি সাংবাদিকদেরকে জানান।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবৎ ওই পরিষদের সামনে রাত দিন ২৪ ঘন্টাই জাতীয় পতাকা উত্তোলন অবস্থায় থাকে। কর্তব্যরত কর্মকর্তা বা কর্মচারীদের দায়ীত্বের অবহেলার কারণে জাতীয় পাতাকা উত্তোলিত অবস্থায় থাকে বলেও তারা অভিযোগ করেন।

এ বিষয়ে কোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মীর লিয়াকত আলী একাধিকবার কল করে ফোন বন্ধ পাওয়া যায়। কোলা ইউনিয়ন পরিষদের সচিব জামাল উদ্দিন যানান সে ও চেয়ারম্যান সাহেব কে দুই দিন যাবৎ ফোনে পচ্ছে না এবং কোথায় আছে তাও যানি না। জাতীয় পতাকা দিন রাত উত্তোলিত থাকার বিষয়ে তিনি বলেন আমিতো বিকেল ৫টায় চলে যাই । পতাকা নামানোর দায়িত্ব চকিদারের হয়তো দুই একদিন ভুলে যদি হয়েও থাকে আমি ওকে বলে দিচ্ছি এমন ভুল আর কখনো করবে না।

সিরাজদিখান উপজেলা নির্বাহি কর্মকর্তা আশফিকুর নাহার বলেন, আমি বিষয়টি আপনার মাধ্যমে যান্তে পেলাম আর আমি ওইদিকেই যাচ্ছি যাতে ভবির্ষতে এই ধরনের ভুল না করে আমি তাদের সাবধান করে দিব।

About admin

Check Also

ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলার ধোপাবিলা গ্রামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *