Breaking News
Home / উপ-সম্পাদকীয় / উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ এটংগিবাড়ীতে স্বতন্ত্র প্রার্থীদের জয়জয়কার

উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ এটংগিবাড়ীতে স্বতন্ত্র প্রার্থীদের জয়জয়কার

“সামসুদ্দিন তুহিন”টংগিবাড়ী প্রতিনিধি :-
পঞ্চম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে টংগিবাড়ীতে আওয়ামীলীগ স্বতন্ত্র প্রার্থীদের জয়জয়কার। চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন ৪জন, তাদের মধ্যে আ’লীগের স্বতন্ত্র প্রার্থী ‘‘আনারস’’ প্রতীক নিয়ে নির্বাচন করা আলহাজ্ব জগলুল হাওলাদার (ভুতু) ৪২ হাজার ২শত ৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগ মনোনীত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ ‘‘নৌকা’’ প্রতীক নিয়ে নির্বাচন করে সে পেয়েছে- ২৯ হাজার ৬শত ৬৮ ভোট। অন্যান্যরা হলেন, বি এন পির স্বতন্ত্র প্রার্থী আ: কাদের মল্লিক ‘‘মোটর সাইকেল’’ প্রতীকে নির্বাচন করে সে পেয়েছে ৪শত ৪৭ ভোট। এছাড়াও আ’লীগ স্বতন্ত্র প্রার্থী কাজী জসিমউদ্দিন জেসি ‘‘পালকি’’ প্রতীক নিয়ে নির্বাচন করে পেয়েছেন ১শত ৪৮ ভোট।
পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন ৫জন।
সকলেই আ’লীগ স্বতন্ত্র প্রার্থী। ‘‘তালা’’ প্রতীকে নির্বাচন করা স্বতন্ত্র প্রার্থী নাহিদ খান ৩৩ হাজার ৮শত ৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক ভাইস চেয়ারম্যান রাহাত খান রুবেল ‘‘টিয়া পাখি’’ প্রতীকে নির্বাচন করে পেয়েছেন ২০ হাজার ১শত ৬৪ ভোট। বাকিরা হলেন, স্বতন্ত্র প্রার্থী নবীন কুমার রায় ‘‘বই’’ প্রতীক নিয়ে নির্বাচন করে পেয়েছেন ১৩ হাজার ৪শত ৬৯ ভোট। স্বতন্ত্র প্রার্থী আ: মান্নান খান ‘‘চশমা’’ প্রতীকে নির্বাচন করে সে পেয়েছে ২ হাজার ২শত ১৪ ভোট ও মিজান খান ‘‘পালকি’’ প্রতীকে নির্বাচন করে পেয়েছে ৩শত ১৩ ভোট।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন ৩জন।
৩ জনই আ’লীগ এর স্বতন্ত্র প্রার্থী। ‘‘ফুটবল’’ প্রতীক নিয়ে নির্বাচন করা এডভোকেট নাছিমা আক্তার ৪৭ হাজার ৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতীদ্বন্দ্বী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ‘‘কলস’’ প্রতীকে নির্বাচন করে সে পেয়েছে ২১ হাজার ৯ শত ৮২ ভোট ও
‘‘পদ্মফুল’’ প্রতীকে নির্বাচন করা ফারজানা আক্তার লিজা পেয়েছে ৫ শত ৭২ ভোট। উল্লেখ্য গতকাল ৩১ই মার্চ ৫ম ধাপ উপজেলা পরিষদ নির্বাচনে অন্যান্য উপজেলার ন্যায় টংগিবাড়ী উপজেলাতেও সুষ্ঠু ও সুন্দর ভাবে নির্বাচন অনুষ্ঠীত হয়। টংগিবাড়ী উপজেলার ১৩টি ইউনিয়নে মোট ৮২টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহন সম্পন্ন হয়। কোথাও কোন বিশৃঙ্খলার সৃষ্টি হয়নি সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে। তবে ভোটার উপস্থিতি ছিল সীমিত। পুরুষদের থেকে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল একটু বেশী।

About admin

Check Also

খাগড়াছড়িতে জেলা স্বেচ্ছাসেবক দলের  উপজেলা ও পৌর কমিটি গঠন কল্পে কর্মী সভা -২০২১ অনুষ্টিত 

জেলা প্রতিনিধিঃ খাগড়াছড়িতে জেলা স্বেচ্ছাসেবক দলের আওতাধীন উপজেলা ও পৌরসভা কমিটি গঠনকল্পে কর্মী সভা ২০২১ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *